করোনায় ফরিদপুরে আরও দুজনের মৃ’ত্যু

১৩৯

(বিশেষ প্রতিনিধি)
ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুজনের মৃ’ত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জন। শনাক্তের হার ৩৫ দশমিক ২০ শতাংশ।

সির্ভিল সার্জন সিদ্দিকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুজনের প্রা’ণহা’নি হয়েছে। জেলায় পিসিআর ল্যাবে এবং উপজেলা পর্যায়ের র‌্যাপিড এন্টিজেন টেষ্ট করানো হয়েছে ২৬৭ জনকে। এর মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জন। এই নিয়ে জেলায় এ পর্যন্ত মোট মহা’মারি করোনা রোগী সংখ্যা ২৪ হাজার ৩৫৯ জন। সুস্থ হয়েছেন ২৩ হাজার আটজন। আর প্রা’ণহা’নী হয়েছেন ৫৪৭ জনের।করোনা রোগীর শনাক্তের হার গত কয়েকদিন ধরে প্রতিদিনই বাড়ছে জানান সির্ভিল সার্জন সিদ্দিকুর রহমান।হোম আইসোলেশনে আজ পর্যন্ত রয়েছেন ২১২ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৩৪ জন।

- Advertisement -

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা শহর ও উপজেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ে মাইকিং করা হচ্ছে। জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে আগের ন্যায় মাস্ক ব্যবহার ও নিরাপদ দূরত্বে থেকে প্রার্থনা কাজ করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, এই নির্দেশনা মানা না হলে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

এই বিভাগের আরও সংবাদ