বারসিক প্রকল্পের ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কর্মশালা

২০৯

আল-হুদা মালী শ্যামনগর প্রতিনিধিঃ উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক এর Strengthening The Resilience of The Poorest Population To The Impacts Of Climate Change In Bangladesh (পরিবেশ) প্রকল্পের আওতায় ৫,৬,৭ ই ডিসেম্বর কলবাড়ী বরসা প্রশিক্ষণ মিলনায়তনে তিন দিন ব্যাপি কোয়ালিটি ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়েছে।

প্রশিক্ষণ কর্মশালায় পরিবেশ প্রকল্পের ডিসট্রিক্ট কোয়াডিনেটর মাহবুর রহমানের সঞ্চালনায় দেশেত্ববোধক গান পরবর্তী স্বাগত বক্তব্য রাখেন বারসিকের নির্বাহী পরিচালক সুকান্ত সেন ও নেট’স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান চৌধুরী।
তিন দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রথম দিনে বারসিক ও নেট’স বাংলাদেশের প্রকল্প সম্পর্কে ধারনা,দারিদ্র সম্পর্কে ধারনা, জলবায়ু পরির্তন বিষয়ে ধারনা দেওয়া হয়।
দ্বিতীয় দিনের শুরুতে প্রথম দিনের রি ক্যাপ পেশ করেন উপজেলা সমন্বয়কারী মননজয় কুমার মণ্ডল, পরবর্তীতে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, পরিবেশ প্রকল্পের কর্মসূচি এবং নেট’স ও বারসিকের প্রকল্পের দ্বায়-দ্বায়িত্ব ও যোগাযোগ সম্পর্কে ধারণা প্রদান করা হয়। তৃতীয় দিনে দ্বিতীয় দিনের উপজেলা সমন্বয়কারী আশাশুনী আসাদুল ইসলাম রি- ক্যাপের মধ্য দিয়ে প্রকল্পের পরিবার নির্বাচন প্রক্রিয়া, পরিবার প্লানিং,ফাইন্যাস সিয়াল ম্যানেজমেন্ট, রিপোটিং,মনিটরিং সম্পর্কে আলোচনা করা হয়।
উক্ত সেশন গুলোর মধ্য,গান,কৌতুক, নৃত্য পরিবেশন করা হয়।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন নেট’স বাংলাদেশের ডিরেক্টর অফ ফাইন্যাস এন্ডমিন সত্যজিৎ সাহা,প্রোগ্রাম ম্যানেজার মনিরুজ্জামান,প্রোগ্রাম ম্যানেজার জাকির হোসাইন এবং বারসিকের ডিরেক্টর পাভেল পার্থ, প্রোগ্রাম ডিরেক্টর এ বি এম তৌহিদুল আলম, আঞ্চলিক সমন্বয়কারী পার্থ সারথী পাল, প্রোগ্রাম এক্যাউটেন্ট সঞ্জীব রায়, উপজেলা সমন্বয়কারী মননজয় কুমার মণ্ডল (শ্যামনগর) উপজেলা সমন্বয়কারী আসাদুল ইসলাম (আশাশুনী) ও শ্যামনগর, আশাশুনীর এ্যাডভোকেসি এসিসটেন্ট,ফিল্ড ফ্যাসিলিটিটেটর উপস্থিত ছিলেন প্রমুখ।
উল্লেখ্য প্রকল্পটি বাংলাদেশের দক্ষিণ -পশ্চিম অঞ্চলের জলবায়ু পরির্বতনের ফলে ক্ষতিগ্রস্ত হত-দারিদ্র- প্রান্তিক জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধি, আর্থ-সামাজিক উন্নয়ন,অধিকার আদায়ে ভুমিকা রাখবে।

- Advertisement -

এই বিভাগের আরও সংবাদ