ব্লেন্ডেড রুটিন বাস্তবায়নে মা ও অভিভাবক সমাবেশ

২৬৮

নিজস্ব সংবাদদাতাঃ
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর করোনা পরবর্তী প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম শুরু করে সিমিত পরিসরের পাঠকর্মসূচি সংবলিত রুটিন অনুযায়ী। সিমিত পরিসরের রুটিন অনুযায়ী পাঠদানে শিক্ষার্থীদের শিখন ঘাটতি থাকায় বর্তমানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষার্থীদের পাঠ্যসূচি সম্পন্ন করার লক্ষ্যে নতুনভাবে ব্লেন্ডেড রুটিন প্রকাশ করেছে। ব্লেন্ডেড রুটিন স্কুল পর্যায়ে বাস্তবায়ন করার লক্ষ্যে ০৭ ডিসেম্বর মঙ্গলবার সাতক্ষীরার শ্যামনগরের ৬৩ নং হরিনগর হাটখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে সকাল ১০ টায় মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোহাগ আলম,সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের এস এমসি কমিটির সভাপতি মোছাঃ রুবানা নাসরিন, এস এমসি কমিটির সদস্য তহমিনা খাতুন,পিটিএ কমিটির সদস্য ভারতি রানী প্রমুখ সহ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারি বৃন্দ।

- Advertisement -

সহকারী শিক্ষক মনোজিত কুমার কর্মকারের সঞ্চালনায় সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলায়ত করেন বিদ্যালয়ের শিক্ষার্থীর মা ছকিনা বেগম,গীতা থেকে পাঠ করেন অভিভাবক গোপাল চক্রবর্তী।

প্রধান শিক্ষক মুসলিমা খাতুনের শুভেচ্ছা বক্তব্যের পর প্রধান অতিথি সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোহাগ আলম বক্তব্যে মা ও অভিভাবকদের ব্লেন্ডেড রুটিন সম্পর্কে অবহিত করে বলেন ব্লেন্ডেড রুটিন একটি মিশ্রিত রুটিন,যেটার মধ্যে সংসদ টিভির পাঠদান,এফ এম রেডিওর মাধ্যমে পাঠদান, গুগল মিটের অনলাইন পাঠদানের সময় বিভাজন করা আছে, এজন্য মা ও অভিভাবকদের ব্লেন্ডেড রুটিন অনুসরন করে নিজেদের সন্তানদেরকে পাঠে অংশগ্রহণ করাতে হবে।

এই বিভাগের আরও সংবাদ