শ্যামনগরের (সিপিপি) শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হেলাল মাহমুদ

৩৫৮

নিজস্ব সংবাদদাতা:

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি-(সিপিপি) শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক-২০২১ নির্বাচিত হয়েছেন, শ্যামনগর সদর ইউনিয়নের ৯নং ইউনিট লিডার মোঃ হেলাল মাহমুদ। ৪ ডিসেম্বর শনিবার ঢাকার মগবাজার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট অডিটেরিয়াম হলে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনলয়ের সচিব- মোঃ মহসীনের সভাপতিত্বে সকাল ১১ টায় শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক-২০২১ পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হয়।

- Advertisement -

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় মাননীয় প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত) এবি তাজুল ইসলাম এমপি । বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চেয়ারম্যান মেজর জেনারেল এ টি এম আব্দুল ওয়াহহাব (অবসরপ্রাপ্ত)

সিপিপি স্বেচ্ছাসেবকদের মাঝে অনুপ্রেরণা মূলক বক্তব্যের পর, স্ব স্ব উপজেলা থেকে আসা, কৃতিত্ব অর্জন কারী স্বেচ্ছাসেবকদের মাঝে উপহার তুলে দেওয়া হয়। এ সময় মহামারী ও বিভিন্ন দূর্যোগের সম্মুখ যোদ্ধা হিসাবে নিজেকে বিলিয়ে দেওয়া, সিপিপির অন্যতম স্বেচ্ছাসেবক হেলাল মাহমুদ কে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকের সদন পত্র তুলে দেওয়া হয়।

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন (সিপিপি) ১৯৭২ সাল থেকে বিভিন্ন দুর্যোগে সাধারণ জনগণের জান মাল রক্ষার্থে ঢাল হিসেবে সফল ভাবে কাজ করে যাচ্ছে । বাংলাদেশের সর্ব দক্ষিন অঞ্চল শ্যামনগর উপজেলা একটি দুর্যোগ প্রবণ এলাকা । এখানে প্রায় ৩ হাজার স্বেচ্ছাসেবক সংঘবদ্ধ হয়ে সকল দুর্যোগে জনসাধারণের জানমালের নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধি করে উপকূলীয় অঞ্চলে দুর্যোগ মোকাবেলা করতে দৃঢ়তার সহিত কাজ করে চলেছে।

শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পাওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করে হেলাল মাহমুদ, দৈনিক সময়কে বলেন শ্যামনগর উপজেলার ৩ হাজার স্বেচ্ছাসেবকের মধ্য থেকে আমাকে শ্রেষ্ঠ নির্বাচিত করায়, আমি দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান এমপি সহ সিপিপি পরিচালক প্রশাসন ও সিপিপির কর্মকর্তা কর্মচারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি । তিনি আরো বলেন আমার এই অর্জন আমার একার নয়, আমার অর্জন শ্যামনগর উপজেলার সকল স্বেচ্ছাসেবকের সম্মিলিত অর্জন ।

এই বিভাগের আরও সংবাদ