শ্যামনগরে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সমস্যার সমাধানের দাবিতে মানববন্ধন

৩৪০

দৈনিক সময়: শ্যামনগর অফিস-
দেশের উপকূলীয় অঞ্চল দক্ষিণবঙ্গের দুর্যোগ প্রবণ সাতক্ষীরা জেলার শ্যামনগনর উপজেলায় জলবায়ু ধর্মঘট এবং উপকূলীয় অঞ্চলের বিভিন্ন সমস্যার স্থায়ী সমাধান চেয়ে মানববন্ধন করা হয়েছে ।

মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ২ নং কাশীমাড়ী ইউনিয়নের কাশীমাড়ী আইডিয়াল স্কুল মাঠে প্রাঙ্গণে এই মানববন্ধন করা হয়। এতে শতাধিক কিশোর কিশোরী অংশগ্রহন করে।

- Advertisement -

মানববন্ধনে বক্তারা বলেন জলবায়ু পরিবর্তন আজ বিশ্বের অন্যতম বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যেটি উপকূলীয় অঞ্চলকে বিভিন্ন সংকটের সামনে দাঁড় করাচ্ছে যা মানুষের জীবন-জীবিকা, সম্পদ, খাদ্য, পানি, বাসস্থানসহ অন্যান্য সংকট সৃষ্টি করছে।

জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট বার বার ঘূর্ণিঝড়, বেড়িবাঁধ ও নদী ভাঙন, জলোচ্ছ্বাস এর ফলে উপকূলীয় এলাকার মানুষ সহায় সম্বল হারিয়ে অন্যত্র আশ্রয় গ্রহণ করছে । তারা খাদ্য সংকট, জীবিকার উৎস হ্রাস, স্বাস্থ্য ঝুঁকি, অপুষ্টি, রোগ ব্যাধি বৃদ্ধি সহ অর্থনৈতিক সংকট উপকূলের মানুষকে গ্রাস করছে।

এসব সমস্যা ও প্রভাব সম্পর্কে সতর্ক করতে এবং আগামীতে তরুণ প্রজন্ম কে এগিয়ে আসতে হবে। মানববন্ধনে জলবায়ু যোদ্ধা মোমিনুর রহমান,রাইছুল ইসলাম,ও সুমাইয়া পারভীন রাইছুল ইসলাম ও সুমাইয়া পারভীন সহ স্থানীয়রা।

এই বিভাগের আরও সংবাদ