শ্যামনগরে সরকারি জায়গায় অবৈধ ভাবে পাকা স্থাপনা নির্মাণ

৪৪৩

নিজেস্ব প্রতিনিধি :
আইনের প্রয়োগ যথাযথ না থাকায় ভূমিদস্যুরা বেপরোয়া হয়ে ওঠেছে । নিমেষেই দখল করে নিচ্ছে সরকারি রাস্তা-ঘাট, খাল-বিল, নদী নালা চর, বনভূমি। এতে করে কিঞ্চিৎ ব্যক্তি স্বার্থ হাসিল হলেও ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারি সম্পত্তি ।

প্রেক্ষাপটে দেখা যায় রাস্তার দু পাশের সরকারি খাস জমি দখল করে রাস্তার প্রশস্ততা কমিয়ে ফেলছে । দুর্ভোগ পহাতে হচ্ছে সাধারণ জনগনের- খাল বিল দখল করে মাটি ভরাট করে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে একটি ভূমিদস্যু মহল ।

- Advertisement -

প্রতিবছর জলাবদ্ধতায় কৃষকের ফসল নষ্ট হলেও আইনের প্রয়োগ নিষ্ক্রিয়, ঠিক তখনই এসব সংঘবদ্ধ ভূমিদস্যুরা বেপরোয়া হয়ে ওঠে । তেমনই একজন ভূমিদস্যুর সন্ধ্যান মিলেছে, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালি ইউনিয়নে, সরকারি খালের উপর নির্মাণ করা হচ্ছে অবৈধ স্থাপনা।

সরজমিনে ঘুরে দেখা যায় পরানপুর গ্রামের কাশেম সরদারের পুত্র নজরুল সরদার সরকারি খালের উপর বিশাল বাড়ি হাকিয়ে বসে আছে, বর্তমানে কাজ চলমান। পরানপুর মৌজার ১ নং খাস খতিয়ান।
এস,এ ৪০০,বি এস ২২৩৫ দাগের সরকারি খাস জায়গায় পাকা স্থাপনা নির্মাণ বিষয়ে (নির্মাণকারী) মোঃ নজরুল ইসলাম বলেন,

আমার অন্য কোন জমি জায়গা না থাকায় আমি এই জমিতে বসবাস করি। এবং নিয়ম অনুযায়ী ডিসিআর নিয়েছি তাই পাকা ঘর তৈরি করছি ।কিন্তু কৈখালি ইউনিয়নের তহশিলদার প্রতিনিধি এসে কাজ বন্ধ করে দিয়েছে । কাজটা সেভাবেই বন্ধ আছে ।

কৈখালি ইউনিয়নের নায়েব সুধীন বাবু আমাদের প্রতিবেদককে জানান পরানপুর গ্রামের নজরুল সরকারি জায়গায় অবৈধ ভাবে পাকা ঘর তৈরি করতেছিলো আমি খবর পাওয়ার সাথে সাথে কাজ বন্ধ করে দিয়েছি । সুধীন বাবু আরো বলেন এই সমস্ত অবৈধ দখলদারদের থেকে সরাসরি জায়গা উন্মুক্ত করে জনস্বার্থে ব্যবহার করা হবে ।

এই বিভাগের আরও সংবাদ