স্কার্ফ তো আসলে এক টুকরা কাপড়।ফ্যাশনে সব সময় জনপ্রিয়।

২৭৮

স্কার্ফ তো আসলে এক টুকরা কাপড়। তরুণীদের ফ্যাশনে সব সময় জনপ্রিয়। এই স্কার্ফ পরার ধরনে, কাপড়ের উপাদানে এসেছে নতুনত্ব। এই সময়ে প্রায় সব ধরনের পোশাকের সঙ্গেই স্কার্ফ পরা হচ্ছে, স্টাইলিশভাবে

স্কার্ফ, এক টুকরা কাপড়। ক্যাজুয়াল পোশাকের অনুষঙ্গ হিসেবে তরুণীদের কাছে সব সময়ই এর জনপ্রিয়তা ছিল, আছে, থাকবে। তবে স্কার্ফ পরার ধরনে এখন বেশ নতুনত্ব দেখা যাচ্ছে। একটা সাধারণ স্কার্ফ পরার কায়দা–কৌশলে হয়ে উঠতে পারে মূল আকর্ষণ। নানাভাবে ভাঁজ করার (ড্রেপিং) মাধ্যমে স্কার্ফে চলে আসে স্টাইলিশ ভাব। ফ্যাশনের ধারা বদলেছে। এই সময়ে এসে শুধু কুর্তি বা ফতুয়ার সঙ্গে নয়, মেয়েরা কামিজ, টি–শার্ট, এমনকি শার্টের সঙ্গেও স্কার্ফ পরছেন।

- Advertisement -

পরার ধরনেই শুধু নয়, স্কার্ফের উপকরণ আর নকশাতেও এসেছে বৈচিত্র্য। সিল্কের স্কার্ফ বেশি চলত একসময়। এরপর এল জর্জেটের স্কার্ফ। তবে এখন স্কার্ফের কাপড় নিয়েও বেশ নিরীক্ষা করা হচ্ছে। জামদানি কাপড়ও ব্যবহৃত হচ্ছে স্কার্ফ তৈরিতে। ভেজিটেবল ডাইয়ের তৈরি স্কার্ফগুলো নজর কাড়ছে বেশ। স্কার্ফের নকশায় থাকছে বিভিন্ন মোটিফের ব্যবহার। কখনো ভেজিটেবল ডাই করা কাপড়ে নকশিকাঁথার কাজ, আবার কখনো নানা ধরনের স্মারকের ব্যবহার স্কার্ফকে করে তুলছে নান্দনিক।

এই বিভাগের আরও সংবাদ