নৌবাহীনিকে দেশের জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে,প্রধানমন্ত্রী

১৫৬

আলআমিন,নিজস্ব সংবাদদাতাঃ

২০ ডিসেম্বর সোমবার নৌবাহিনীর মিডশিপম্যান ২০১৯ আলফা ও ডিরেক্ট এন্ট্রি অফিসার ২০২১ ব্রাভো ব্যাচের রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে যুক্ত হয়ে নৌবাহিনীর প্রশিক্ষণ সম্পন্নকারী নতুন কমিশন লাভ করা অফিসারদের উদ্দেশ্যে বলেন অনেক কসরত ও পরিশ্রমের পর তোমরা ৪৪ জন কমিশন্ড অফিসার পদে নতুন জিবন শুরু করতে যাচ্ছ। মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান হয়ে দেশের সার্বভৌমত্ব রক্ষার্থে নিরলসভাবে কাজ করে যাবে এটা আমার বিশ্বাস।

- Advertisement -

তিনি বলেন শশস্ত্র বাহিনী দেশের উন্নয়ন মূলক কার্যক্রমের পাশাপাশি সরকার দেশের অার্থ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নেও কাজ করে চলেছে। দেশের জনগোষ্ঠী থেকে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে সামরিক বাহিনীর জন্য যোগ্য নের্তৃত্ব গড়ে তোলার লক্ষ্যে যুগোপযোগী একাডেমি গড়ে তোলা ছিলো জাতির পিতার স্বপ্ন। স্বপ্ন বাস্তবায়নে ২০১৮ সালে বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করা হয়। কমপ্লেক্সের মাধ্যমে নেভাল একাডেমিতে প্রশিক্ষণ সুবিধার উন্নয়ন হয়ে আন্তর্জাতিক মানে উন্নিত হয়েছে।

পরিশেষে বলেন সততা,আত্নত্যাগ,কর্তব্যনিষ্ঠ,শৃঙ্খলাবোধ, দেশপ্রেম, সঠিক নের্তৃত্ব কাজে লাগিয়ে সেনা ও বিমান বাহিনীর সদস্যদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের প্রয়োজনে তোমাদের সর্বদা প্রস্তুত থাকতে হবে।

এই বিভাগের আরও সংবাদ