শ্যামনগরে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সমস্যার সমাধানের দাবিতে মানববন্ধন

দৈনিক সময়: শ্যামনগর অফিস-
দেশের উপকূলীয় অঞ্চল দক্ষিণবঙ্গের দুর্যোগ প্রবণ সাতক্ষীরা জেলার শ্যামনগনর উপজেলায় জলবায়ু ধর্মঘট এবং উপকূলীয় অঞ্চলের বিভিন্ন সমস্যার স্থায়ী সমাধান চেয়ে মানববন্ধন করা হয়েছে ।

মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ২ নং কাশীমাড়ী ইউনিয়নের কাশীমাড়ী আইডিয়াল স্কুল মাঠে প্রাঙ্গণে এই মানববন্ধন করা হয়। এতে শতাধিক কিশোর কিশোরী অংশগ্রহন করে।

মানববন্ধনে বক্তারা বলেন জলবায়ু পরিবর্তন আজ বিশ্বের অন্যতম বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যেটি উপকূলীয় অঞ্চলকে বিভিন্ন সংকটের সামনে দাঁড় করাচ্ছে যা মানুষের জীবন-জীবিকা, সম্পদ, খাদ্য, পানি, বাসস্থানসহ অন্যান্য সংকট সৃষ্টি করছে।

জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট বার বার ঘূর্ণিঝড়, বেড়িবাঁধ ও নদী ভাঙন, জলোচ্ছ্বাস এর ফলে উপকূলীয় এলাকার মানুষ সহায় সম্বল হারিয়ে অন্যত্র আশ্রয় গ্রহণ করছে । তারা খাদ্য সংকট, জীবিকার উৎস হ্রাস, স্বাস্থ্য ঝুঁকি, অপুষ্টি, রোগ ব্যাধি বৃদ্ধি সহ অর্থনৈতিক সংকট উপকূলের মানুষকে গ্রাস করছে।

এসব সমস্যা ও প্রভাব সম্পর্কে সতর্ক করতে এবং আগামীতে তরুণ প্রজন্ম কে এগিয়ে আসতে হবে। মানববন্ধনে জলবায়ু যোদ্ধা মোমিনুর রহমান,রাইছুল ইসলাম,ও সুমাইয়া পারভীন রাইছুল ইসলাম ও সুমাইয়া পারভীন সহ স্থানীয়রা।