বাঁশখালী পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

১৪১

মুহাম্মদ আনিচুর রহমান,
বাঁশখালী পৌরসভা নির্বাচনে ৫৬ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণা শুরু করেছেন। গতকাল মঙ্গলবার সকালে নগরীর লাভলেইন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। আজ থেকে ১৪ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত দুপুর ২টা থেকে রাত ৮টা প্রার্থীরা গণসংযোগ চালাতে পারবেন। ১৬ জানুয়ারি ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসাইন পূর্বদেশকে বলেন, ‘দুইজন মেয়রসহ ৫৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রার্থী কিংবা প্রার্থীর প্রস্তাবকারী-সমর্থনকারীরা প্রতীক বরাদ্দ নিয়েছেন। এসময় আমরা প্রতীক বরাদ্দ নিতে আসা প্রত্যেককেই আচরণবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছি।

- Advertisement -

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মেয়র পদে ২ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এড. এস.এম তোফাইল বিন হোছাইন ও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম হোছাইনীর মধ্যে ভোটযুদ্ধ হবে। কামরুল ইসলাম হোছাইনীর প্রতীক মোবাইল।

এছাড়াও মহিলা ১ নং সংরক্ষিত (১, ২ ও ৩) ওয়ার্ডে মোছাম্মদ সেতারা বেগম (চশমা), রুজিনা আক্তার (জবা ফুল), সারাবান তাহুরা ফেরদৌসী কলি (অটোরিকশা), হামিদা বেগম (আনারস), ২ নং সংরক্ষিত (৪, ৫ ও ৬) ওয়ার্ডে রেবা তালুকদার (চশমা) ও রোজিয়া সোলতানা (আনারস), ৩ নং সংরক্ষিত (৭, ৮ ও ৯) ওয়ার্ডে করিমা আক্তার (টেলিফোন), খালেদা বেগম (চশমা), ছাদেকা নুর খানম বিউটি (আনারস) ও নারগিস আক্তার (জবা ফুল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সাধারণ ১ নং ওয়ার্ডে আনসুর আলী (উটপাখি), মাহফুজুর রহমান আনিছ (পাঞ্জাবি) ও মোহাম্মদ হোছাইন (ডালিম), ২ নং ওয়ার্ডে কাঞ্চন কুমার বড়ুয়া (পাঞ্জাবি), মিলন বড়ুয়া (ব্রিজ), মোহাম্মদ আবদুল লতিফ (ডালিম) ও হারুনুর রশিদ (উটপাখি), ৩ নং ওয়ার্ডে জমশেদ আলম (ব্রিজ), মো. বেলাল উদ্দীন (ফাইল কেবিনেট), মোহাম্মদ জসিম উদ্দিন (পাঞ্জাবি), মো. আবদুল অদুদ (উটপাখি), মো. জামাল উদ্দিন (ব্ল্যাক বোর্ড), মো. ফিরোজ শাহী (টেবিল ল্যাম্প), মো. মানিকুল আলম (পানির বোতল) ও মো. মোসলেম উদ্দিন (ডালিম), ৪ নং ওয়ার্ডে আরিফ মাঈনুদ্দিন (পাঞ্জাবি), মো. আকতার হোসাইন (ব্রিজ) ও মো. আজগর হোসেন (উটপাখি), ৫ নং ওয়ার্ডে মোহাম্মদ হোছাইন উদ্দিন (গাজর), মো. আমিরুজ্জামান (ডালিম), মো. ইছহাক (উটপাখি), মো. নঈমুল হক মানিক (ব্রিজ), মো. নাছির উদ্দীন (ব্ল্যাক বোর্ড), মো. নুরুল আলম (পাঞ্জাবি) ও মো. সোহেল (টেবিল ল্যাম্প), ৬ নং ওয়ার্ডে আক্তার হোসেন (ব্রিজ), দীলিপ চক্রবর্ত্তী (পাঞ্জাবি) ও নির্মল কান্তি রুদ্র (উটপাখি), ৭ নং ওয়ার্ডে আবদুল গফুর (ব্রিজ), আরফাত উদ্দীন (টেবিল ল্যাম্প), মোহাম্মদ হারুন (পাঞ্জাবি), মোহা. জাকের হোসেন (উটপাখি) ও মো. নুরুল আলম (ডালিম), ৮ নং ওয়ার্ডে উত্তম কুমার কারন (উটপাখি), প্রনব কুমার দাশ (ব্ল্যাক বোর্ড), ব্যোমপতি দাশ (ডালিম) ও মোহাম্মদ নুরুনবী (পাঞ্জাবি), ৯ নং ওয়ার্ডে কামরুল ইসলাম (উটপাখি), জয়নাল আবেদীন (ব্ল্যাক বোর্ড), দেলোয়ার হোসাইন (পাঞ্জাবি), মহিববুল্লাহ (ব্রিজ), মোহাম্মদ ওমর ফারুক (ডালিম) ও মো. বদিউল আলম (টেবিল ল্যাম্প) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটযুদ্ধে নেই চারজন বর্তমান কাউন্সিলর : বাঁশখালী পৌরসভার বর্তমান চারজন কাউন্সিলর এবার ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন না। এরমধ্যে তিনজন স্বইচ্ছায় নির্বাচন না করলেও একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় নির্বাচন করতে পারছেন না। নির্বাচন না করা প্রার্থীরা হলেন- ৮ নং ওয়ার্ডের বাবলা কুমার দেব, ২ নং ওয়ার্ডের তপন কুমার বড়–য়া ও ৫ নং ওয়ার্ডের নজরুল কবির সিকদার। এছাড়াও তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন বাতিল হওয়ায় ১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আব্দুর রহমান নির্বাচন করতে পারছেন না।

প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচন ১১টি ভোটকেন্দ্রের ৮৭টি কক্ষে অনুষ্ঠিত হবে। ৯ ওয়ার্ডে ভোটার আছেন ২৬ হাজার ৯৮০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৯৪ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৮৮৬ জন।

এই বিভাগের আরও সংবাদ