হাতীবান্ধায় সিজার করার সময় নবজাতকের মৃত্যু।

২৪০

মোঃশাহীন লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় হেলথ এন্ড মেডিকেয়ার নামের একটি ক্লিনিকে সিজার করার সময় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ওই ক্লিনিক ও চিকিৎসকের উপর নবজাতকের অভিভাবক ও স্বজনরা ক্ষিপ্ত।

জানা গেছে উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী লাল স্কুল এলাকার শাহাদুলের স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে শনিবার দিবাগত রাতে হাতীবান্ধার আমতলা বাজার এলাকায় অবস্থিত হেলথ এন্ড মেডিকেয়ার ক্লিনিকে নিয়ে আসেন। উপস্থিত রুগীর খালু নাজীর হোসেন বলেন কর্তব্যরত ডাক্তার রাজিব হোসেন আল্ট্রা করে বলেন সন্তানের হার্ডবিড ঠিক আছে তবে এখনিই সিজার করতে হবে, ডাক্তারের কথামত সিজারের ব্যাবস্থা করা হয়। কিন্তু এক ঘন্টা পর মৃত্যু সন্তান নিয়ে এসে বলেন বাচ্চার মৃত্যু হয়েছে বাড়িতে নিয়ে যান এবং সন্তানের মাকে যেন না বলেন বাচ্চার মৃত্যু হয়েছে। এ সময় রাতে ঐ ক্লিনিকের সামনে স্বজনদের আহাজারি ও চিল্লাচিল্লি করতে শোনা যায়।

- Advertisement -

অভিযোগের বিষয়ে ডাক্তার রাজীবের সাথে কথা হলে তিনি বলেন আমি খাঁজা ইউনুস আলী মেডিকেল বিশ্ববিদ্যালয় হতে পাশ করেছি আমি সার্জারী করি এটা মুলত সিজারের কেস ছিলো।এক প্রশ্নের জবাবে তিনি বলেন কেউতো ইচ্ছে করে এ রকম করেনা।

এদিকে ক্লিনিকের মালিক পক্ষ ওই বাচ্চার বাবা সহ পরিবারের লোকজনকে ম্যানেজ করে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানা অফিসার্স ইনচার্জ এরশাদুল আলম বলেন ঘটনাটি লোকমুখে শুনেছি। এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও সংবাদ